এশার নামাজ কয় রাকাত সমন্ধে আলোচনা

এশার নামাজ কয় রাকাত এ সমন্ধিত আলোচনায় সকল দর্শক এবং সকল বন্ধুদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের আলোচনা। আমাদের সঙ্গে এশার নামাজ সম্পর্কে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ মাসায়েল নিয়ে আলোচনা করব। এবং সেই মাসআলাটি হল এশার নামাজের রাকাত সংখ্যা আমাদের মধ্যে এশার নামাজের রাকাত সংখ্যা নিয়ে দ্বিধা দ্বন্দ্ব রয়েছে।

আমরা প্রায় অনলাইনে অনেক পত্রিকা এবং অনলাইনের অনেক ভিডিওতে দেখেছি এর মধ্যে একটা জিনিস নিয়ে সকলের মধ্যে খুব দ্বিধা দ্বন্দ্ব সেটি হল এশার নামাজ চার রাকাত কেউ বলে এশার নামাজ ছয় রাকাত আবার কেউ বলতেছে নয় রাকাত আবার কেউ বলতেছে পনেরো রাকাত তাহলে এর মধ্যে কোনটি সঠিক হবে এরপর আমরা আমল করব। আজকের পোস্টে আমি আপনাদের সঙ্গে এ বিষয় নিয়ে আলোচনা করব আসলে এশার নামাজ কত রাকাত পড়বো। তাই পুরো পোস্টটি পড়তে থাকুন ইনশাআল্লাহ উপকৃত হবেন।

এশার নামাজের মধ্যে চার রাকাত হলো ফরজ নামাজ। দুই রাকাত হলো সুন্নত এবং তিন রাকাত হলো বেতের নামাজ যা পড়তেই হবে।

এশার নামাজ কয় রাকাত নিয়ে প্রতিবন্ধকতা

মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য আমারা তার সালাত কায়েম করি। আমাদের উচিত এশার নামাজ কয় রাকাত এটা নিয়ে বাড়াবাড়ি না করা। যদি এ সমন্ধে ভালবাবে জানার ইচ্ছে থাকে তাহলে আপনার এলাকার ইমাম সাহেবের শরণাপন্ন হন এবং সঠিক পরামর্শ গ্রহণ করন।

এশার নামাজ কয় রাকাত সঠিক

  • যারা বলে এশার নামাজ চার রাকাত এর অর্থ হলো সে ফরজের কথা উল্লেখ করছেন।
  • যারা বলে এশার নামাজ ছয় রাকাত সে হয়ত বেতের নামাজ তাহাজ্জুদ নামাজের সাথে পড়েন এটাও সঠিক নিয়ম।
  • যিনি বলেন এশার নামাজ নয় রাকাত এটাও সঠিক এখানে প্রথমে চার রাকাত হলো ফরজ নামাজ। দুই রাকাত হলো সুন্নত এবং তিন রাকাত হলো বেতের নামাজ।

https://projuktibidda.info/tahajud-namaz-porar-niyom/

এশার নামাজ পনেরো ও সতেরো রাকাত

এশার নামাজের কথা উল্লেখ করেন তারা কি ভুল? না আসলে তারাও সঠিক কারন কোন হাদিসে বণির্ত আছে চার রাকাত ফরজ নামাজের পূর্বে চার রাকাত নফল নামাজ পড়ার কথা উল্লেখ আছে এবং বেতের নামাজের আগে দুই রাকাত নফল নামাজ পড়ার নিয়ম আছে, তাহলে হলো পনেরো রাকাত।

তারপর শেষে দুই রাকাত নফল নামাজ ও পড়ার কথা উল্লেখ আছে। তাহলে হল সতেরো রাকাত।

এশার নামাজ কয় রাকাত নিয়ে শেষ কথা

এশার নামাজ নয় রাকাত পড়তেই হবে। এর উপরে যত রাকাত পড়বেন তাতে কোন গুনাহ নেই উপরন্তু পড়লে সোওয়াব পাবেন।

এশার নামাজ কয় রাকাত নিয়ে একটি ভিডিও

 

বিভিন্ন ধরনে টিপস এন্ড ট্রিক সহ প্রযুক্তি সম্পর্কিত বিভিন্ন সমস্যা সমাধানের উদ্দেশ্য তৈরী প্রযুক্তি বিদ্যা। টেকনোলজি সম্পর্কিত আর্টিকেল পেতে প্রতিদিন ভিজিট করুন আমাদের ওয়েবসাইট।

Leave a Comment